Subscribe Us

Header Ads

বন্ধু | ভার্সিটি পড়ুয়া পাঁচ মেয়ে আর এক ছেলের গ্রুপের বিশেষ গল্প | পর্ব ২২

 


এদিকে বাস আস্তে সামনে এগিয়ে আবার মগবাজার মোড়ে সিগন্যালের জ্যামে পরল। রাস্তায় পানি উঠে খারাপ অবস্থা। এমনিতেই মগবাজার মোড়ে ভীড় বেশি তারপর রাস্তা থেকে মানুষ উঠে বাসে আর চাপ বাড়াল। সামনে মহিলা আর পিছনে পুরুষ আর উঠল বাসে। তাই ভিতরের দিক চাপ আর বাড়ল। আর লোক নেওয়ার উপায় নেই। কে জানি গালি দিয়ে উঠল। এইবার ভীড় এত বেশি যে কেউ আর লোক বেশি নেওয়ার পক্ষে যুক্তি দেখাল না। পিছনের চাপে আমি প্রায় মিলির গায়ের উপরে উঠার মত অবস্থা। এমনিতে ঢাকা শহরের লোকাল বাসে সন্ধ্যায় অফিস ফেরত ভীড়ে খারাপ অবস্থা হয়, আজকে তারপর আর বৃষ্টির কারণে সর্বোচ্চ ভীড় বাসে। মিলিও সামনে থেকে চাপে পিছেয়ে এসে আমার গায়ে উঠে পড়ার অবস্থা। একটু আগেও একটা লাইট জ্বালান ছিল বাসের মাঝ বরাবর। এখন মাঝখানের দাড়ান যাত্রীরা চিতকার শুরু করল আলো চোখে লাগে। এর মাঝে প্রবল বৃষ্টি। তাই ড্রাইভার লাইট বন্ধ করে দিল মাঝখানে। একটা ঘুম ঘুম পরিবেশ। স্টার্ট বন্ধ করে বৃষ্টির মাঝে বাস দাঁড়ানো। আশেপাশের গাড়ি গুলোও জ্যামে আটকা। বাসের রেডিওতে চলছে এফএম। শ্রাবণের মেঘ গুলো জড়ো হল আকাশে গানটা বাজছে। এরমাঝে পিছনের ধাক্কায় এইবার পুরা মিলির গায়ের উপর গিয়ে পরলাম। গায়ের উপর মানে একদম গায়ের উপর। বুক ধাক্কা দিল পিঠে, সাবধানতাবশত শরীরের মাঝখানের অংশ টা মিলির পিছনে লাগানোর হাত থেকে বাচালাম। সামনে সিগনাল একটু ছাড়ল। বাস ছেড়ে প্রায় পঞ্চাশ গজ গিয়ে আবার ব্রেক। একই অবস্থা। পিছনের চাপ। মিলির সাথে ধাক্কা, কোমর পিছন দিকে দিয়ে মিলির পিছনের সাথে ধাক্কা লাগানোর থেকে নিজেকে বাচাতে চেষ্টা করে যাচ্ছি। এভাবে ভারসাম্য রাখা কষ্টকর। না পেরে মিলি কে বললাম, এই সামনে আগা এইভাবে দাড়ান যায় না। তুই একটু সামনে এগিয়ে দাড়া। মিলি পিছন ফিরে বলল সামনে আর জায়গা নেই। তুই তোর মত করে দাড়া সমস্যা নেই। আসলে এইভাবে অদ্ভুত স্টাইলে সামনে ঝুকে কোমড় পিছনে বাকিয়ে ভারসাম্য রক্ষা করা যায় না তাই সেই চেষ্টা বাদ দিয়ে স্বাভাবিক ভাবে দাড়ালাম। আর মিলি বলেছে বাসে কিছু করার নেই। এতক্ষণ কি এভাবে দাড়ান যায়। 


ঠিক করে দাড়ানোর একটু পরেই টের পেলাম মিলির শরীরের সাথে আমার শরীর পুরো লেগে আছে। এমনিতেই বেশ কয়েকদিন খেচা হয় নি, তার উপর বৃষ্টি ঠান্ডা হাওয়া, মিলির শরীরের তাপ, শরীরের সাথে লেগে থাকা একটা নরম শরীরের আশ্বাস এবং মিলির গন্ধ সব মিলিয়ে হঠাত ছয় নাম্বার বাসের ভিতর টা যেন মাথার ভিতর এক ভিন্ন আবহ তৈরি করল। ঘাম, বৃষ্টি আর পারফিউম মিলে মিলির গায়ে এক ভিন্ন অদ্ভুত ধরনের সোদা গন্ধ তৈরি করেছিল। এই গন্ধের মাদকতা ভিন্ন। এই গন্ধ যেন মাথার ভিতর অন্য এক অংগ কে জাগিয়ে তুলছিল। ঘুমন্ত এক দৈত্য। মনে হচ্ছিল আরেকটু ঝুকে মিলির শরীরের এই সোদা ঘামের গন্ধ টা ভাল করে মাথায় গেথে নিই। আসলে আমাদের মাথার ভিতর কখনো কখনো ভিন্ন মানুষ খেলা করা শুরু করে। পিছনের ধাক্কায় এইবার তাই আর না সামলে আর হেলে পরি। মিলির চুলের কাছে নাক নিয়ে সোদা গন্ধ মাথায় গেথে নিই। প্রত্যেক মানুষের শরীরে আলাদা গন্ধ থাকে। কার কার কাছে এই গন্ধ অসহ্য। আবার কার কার শরীরের গন্ধ দেখবেন আপনাকে পাগল করে দেয়। সেক্স ফেরোমেন বলে একটা কথা আছে। সবার শরীরের গন্ধ সবার জন্য নয়। সেইদিন বাসে সেই ভীড়ের মাঝে আমি আবিষ্কার করলাম মিলির ঘামের গন্ধ আমাকে পাগল করে দিতে পারে। রেডিওতে সেই মূহুর্তে বেজে উঠে অঞ্জনের একদিন বৃষ্টিতে, ধরা পরে যাব আমরা দু'জনে। পরিস্থিতি ভেদে গান মানুষের মনে দারুণ প্রভাব সৃষ্টি করতে পারে। অঞ্জনের গান আর মিলির সোদা সেই গন্ধে সেই মূহুর্তে মনে হল আশে পাশের কেউ নেই। আমরা দুই জন শুধু। শরীর যেন নিজে থেকে নিজেই তার কাজ শুরু করল। কোন ঝাকুনি ছাড়াই আরেকটু হেলে পরলাম মিলির উপর। কোমড় টা মিলির হিপ ঘেষে নিজ থেকেই ঘষতে থাকলাম। মিলি একটু সামনে এগোনোর চেষ্টা করে জায়গা না পেয়ে জায়গায় দাঁড়িয়ে থাকল। ঠিক সেই মূহুর্তে বাসের ঝাকুনি মিলি কে পিছন দিকে হেলে আমার সাথে আর সাপটে যেতে হল। ওর পাছার নরম স্পর্শ আমার জেগে উঠা দৈত্য কে আর ক্ষেপিয়ে তুলল। কোমড় আস্তে আস্তে ডানে বামে নাড়িয়ে ওর পাছার দুই ঢিবির উপর নিজের বাড়ার স্পর্শ নেওয়ার চেষ্টা পাগল করে তুলল মাথার ভিতর সব। মিলি হঠাত করে সামনে এগিয়ে একটু আলাদা হওয়ার চেষ্টা করে। আসলে ঐ মূহুর্তে মাথার ভিতর কোন পরিস্থিতি, বিচার বিবেচনা কাজ করছিল না। শুধু ছিল সোদা গন্ধ আর শরীরের নরম কোমল হালকা গরম স্পর্শ। বাসের সেই প্রায় অন্ধকার অন্ধকার অবস্থায় মিলি একটু ঘাড় ঘুরিয়ে অবাক এক দৃষ্টিতে চাইল। অবিশ্বাস আর কিংকর্তব্যবিমূঢতা ছিল সেই চোখে। সেই চাহনি যেন সাপটে আবার বাস্তবে ফিরিয়ে নিয়ে আসে আমাকে।


অনেকটা ভয়ে কিছুটা অস্বস্তিতে একটু পিছিয়ে আসি। বেশি পিছানোর জায়গা নেই আসলে। কি করলাম এই চিন্তা মাথায় চেপে বসে। একটা সুন্দর রিলেশন এইভাবে ভুলে নষ্ট হয়ে গেল। কি বলবে? বাকি সবাই কে কি মিলি বলবে আজকের ঘটনা? জানলে সবাই কি করবে? যদি ক্লাসের বাকিরা জেনে যায়? ভাল ছেলে বলে এতদিনের ইমেজ শুধু শুধু এইভাবে নষ্ট করা। এইসব ভাবতে ভাবতে এই ঠান্ডার মধ্যেও ঘাম দিয়ে উঠে শরীরে। হঠাত করে বাসের ঝাকুনিতে মিলি এসে আবার পরে আমার উপর। কুকড়ে পিছিয়ে যেতে চাই কিন্তু জায়গা হয় না, যতটুকু পিছিয়ে যাই পিছনের ধাক্কায় ততটুকু সামনে চলে আসি আবার। মিলিরও হয়ত সামনে এগোনোর জায়গা নেই। আমার সাথে লেগে থাকে। ওর সোদা গন্ধ পাগল করে তুলে আবার। মাথার ভিতর আবার কি হবে এই চিন্তা। এই সময় হঠাত মনে হল আমার প্যান্টের উপর দিয়ে নরম মাংসের চাপ। সামনে তাকিয়ে দেখি বাসে আর লোক উঠছে সামনের গেট দিয়ে তাই চাপে পিছিয়ে এসেছে মিলির সামনের মহিলা। তার চাপে আমার শরীরের সাথে লেপ্টে যাচ্ছে মিলি। ভবিষ্যতের চিন্তার জায়গায় বর্তমানের অনুভূতি জায়গা দখল করে নিতে থাকে। মাথার নির্দেশ অমান্য করে কোমড় সামনে এগিয়ে যায়। ডানে বামে করে নরম গরম মাংসের স্বাদ নিতে নিতে পাগল হতে থাকে বাড়াটা। দুই স্তর কাপড়ের বাধা যেন কিছুই নয়। নিজেই চিন্তা করতে শুরু করে যেন বাড়াটা। সত্যিকার অর্থে এই প্রথম কোন নারীর সাথে শারীরিক ভাবে এতটা কাছে আসা। জুলিয়েটের সাথে ফ্যান্টাসি খেলার পুরোটাই ভার্চুয়াল। এটা বাস্তব। বাসের ভিতর আলো আধারিতে লোকের সামনে এই ধরা পরার ভয় যেন এর আকর্ষণ আর বাড়িয়ে দেয়। সামনে কি হবে, মিলি কি ভাববে সেটা তুচ্ছ হতে থাকে আস্তে আস্তে। ডানে বামে আর সামনে আস্তে আস্তে কোমড়ের চাপ দিয়ে বাড়াটা নিজেই নিজের জায়গা করে নিতে থাকে মিলির দুই ঢিবির মাঝে। এক বছরে মিলির ওজন বেড়েছে বোঝা যায়। নরম গরম স্পর্শ বলে দেয় এর বেশির ভাগ মাংস লেগেছে পাছাতে। চোখ বন্ধ করে কোমরের গতি বাড়তে থাকে। বাসের ধাক্কা মিলি কে যেন আর সেটিয়ে দেয় আমার ভিতর। ভিজে যাওয়া কাপড় লেগে থাকে মিলির শরীরের আর আমার চাপ যেন তা আর ভিতরে ঢুকিয়ে পুরো ভিতরের খাজের খবর নিতে চায়। মিলি ঘামতে থাকে, ঘাড়ের কাছে জমতে থাকা ঘামের বিন্দু ইংগিত দেয় মিলির অবস্থার। ঘামের সোদা গন্ধ যেন আর মাদক দেয় সেই অবস্থায়। এই অবস্থায় মর্ত্যে ফেরত আসতে হয়। হেলপার ডাক দেয় এই বাংলামোটর, বাংলামোটর। বেশিরভাগ যাত্রী নেমে যায়। আমাদের স্টপ। মিলি আস্তে আস্তে নেমে পরে। পার্সেল নিয়ে আমিও নামি। রাস্তা পের হয়ে মিলি রিক্সা নেয়। আমি কিছু বলবার আগে আমার হাতে পার্সেল রেখে চলে যায় মিলি। বাসের সেই স্মৃতিতে ক্লান্ত অবসন্ন মন আর কিছু নিয়ে ভাবতে চায় না। বাসায় ফিরে না খেয়েই ঘুম দিই। ঘুমের মাঝে আবার সেই বাস আর তার ভিতরের মানুষজন ফিরে আসে। এইবার মিলি যেন কিছু বলবে না এই সাহসে কোমড় দুলতে থাকে, সামনে হালকা চাপ দিতে দিতে মনে হয় মিলি যেন পিছনে দিকে থাপ দিচ্ছে। বাসের হ্যান্ডেল থেকে নেমে এসে পিছন থেকে মিলির বুকে ঘুরে বেড়ায় হাত। জামার উপর দিয়ে আগে দেখা শক্ত বোটা যেন শক্ত হয়ে দাঁড়িয়ে যায়। আংগুলের চাপে মিলি বেকে পাছা পিছনে হেলিয়ে আর জোরে পিছন থাপ দেয়। আর সকল ভয় জয় করে যেন বাড়াটা সব মাল ঢেলে দেয় মিলির পাছার খাজে। স্বপ্ন আর বাস্তব মিলে সেই রাত মাথার ভিতর দখল নেয় চিরদিনের জায়গা।





--------------------------------------------------------------------------------------- 

বন্ধু | ভার্সিটি পড়ুয়া পাঁচ মেয়ে আর এক ছেলের গ্রুপের বিশেষ গল্প | সম্পুর্ন সিরিজ

--------------------------------------------------------------------------------------- 


গল্পটি কেমন লাগলো ? কি ধরনের গল্প চান ? কিম্বা একান্ত কোন ইচ্ছা জানাতে আমদের মেসেজ পাঠান এখানে ক্লিক করে ঃ মেসেজ অপশন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ